Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জেনে নিন কোন রাশি অনুযায়ী কোন গহনা উপযুক্ত

  • By: Shuvro Bhattacharya
Subscribe to Oneindia News

আমারা জানি প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্য আলাদা। স্বতন্ত্র তাদের পছন্দ-অপছন্দ। দেখা যায় গহনার ক্ষেত্রেও তাদের এ পছন্দ-অপছন্দ ভীষণভাবে তীব্র, ভিন্ন। শুধু এখন নয়, রাশিভিত্তিক গহনা পরার চল ভারতীয় উপমহাদেশের ইতিহাসে পাওয়া যায়। একেক ধরনের গহনা এক-একটি রাশির পক্ষে বিশেষভাবে শুভ। দেখে নিন রাশি অনুযায়ী কোন গহনা আপনার বা আপনার প্রিয় মানুষটি জন্য উপযুক্ত।

জেনে নিন কোন রাশি অনুযায়ী কোন গহনা উপযুক্ত

মেষ রাশি

মেষ রাশির জাতক-জাতিকা স্বাধীনচেতা হন। এরা ভারী গহনার বদলে হালকা ও আধুনিক গহনাই পছন্দ করেন বেশি। মেষ রাশির জাতক-জাতিকা গহনার সঙ্গে আধুনিক ঘড়ি ও ছোট দুল পছন্দ করতে পারেন। স্বভাব অনুযায়ী লাল রঙের গহনা ব্যবহার করা শুভ।

বৃষ রাশি

এই রাশির অধিপতি শুক্র প্রেম ও সৌন্দর্যের প্রতীক। তাই এ রাশির জাতক-জাতিকারা গহনা পরতে খুবই ভালোবাসেন। বৃষ রাশি সাধারণত ঐতিহ্যের ছোঁয়া আছে কিন্তু হালকা গয়না পছন্দ করেন। হিরে এদের বিশেষ পছন্দ। বৃষ রাশির আধিপত্য গলা ও ঘাড়ে, তাই নেকলেস এবং লকেট এ রাশির জাতক-জাতিকাদের সবচেয়ে পছন্দের।

মিথুন রাশি

মিথুন রাশির জাতক-জাতিকারা জীবনের প্রতিটি বিকল্পকে পরখ করে দেখতে চান। এ কারণে গহনার ক্ষেত্রেও তাদের পছন্দ সময় অনুযায়ী বদলাতে থাকে। নতুন ধরনের গয়নার জন্য তারা বড় বড় দোকান থেকে শুরু করে রাস্তার ধারে গজিয়ে ওঠা দোকানগুলিতেও কেনাকাটা করতে ভালোবাসেন। এ রাশির জন্য গয়না তাদের কল্পনার প্রতীক।

কর্কট রাশি

কর্কট রাশির জাতকেরা সংবেদনশীল ও ভাবুক প্রকৃতির। এ কারণে নিজের গয়নার সঙ্গে তাঁদের বিশেষ সম্পর্ক থাকে। পুরনো দিনের গহনাই হোক বা দিদা-ঠাকুমার পুরানো গহনা, সে সবই তারা সুন্দরভাবে ব্যবহার করেন। মুনস্টোন রত্ন দিয়ে তৈরি গহনা এদের পক্ষে শুভ। আধুনিক গহনার বদলে কর্কট রাশির জাতক-জাতিকারা একটু পুরনো গহনাই বেশি ভালোবাসেন।

সিংহ রাশি

সিংহ রাশির জাতক-জাতিকারা বহির্মুখী প্রকৃতির হন। এ রাশির জাতক-জাতিকাদের মতে, কোনো গহনাই তাদের জন্য অনুপযুক্ত নয়। এ রাশির অধিপতি সূর্য, তাই সোনার গহনা তাদের উপযুক্ত। সিংহ রাশির জাতকেরা গহনার আকারকে বেশি গুরুত্ব দেন, তাই বড় ও জমকালো গহনা তাদের বিশেষ পছন্দ।

কন্যা রাশি

কন্যা রাশির জাতকেরা সূক্ষ্মাতিসূক্ষ্ম বিষয়ের ওপর জোর দিয়ে থাকেন। এদের এমন গহনা পছন্দ, যা তাদের অন্যদের থেকে আলাদা করে রাখে। এ রাশি শুদ্ধতার প্রতীক, তাই তাদের উন্নত গুণমান ও বিশেষ কারুকার্জের গহনা পছন্দ। প্রাকৃতিক জিনিস, যেমন শঙ্খ, মাটি ইত্যাদি দিয়ে তৈরি গহনাও তাদের পছন্দের তালিকায় রয়েছে।

তুলা রাশি

তুলা রাশির জাতকেরা নিজের ব্যক্তিত্ব অনুযায়ী গহনা পরেন। এ কারণে এরা সাধারণত সবকটি গহনার ভারসাম্য রাখার চেষ্টা করেন। তুলা রাশির জাতকদের ফুল, লতাপাতাযুক্ত ডিজাইনের গহনা বিশেষ পছন্দের।

বৃশ্চিক রাশি

রহস্যময় ব্যক্তিত্বের অধিকারী এ রাশির জাতক-জাতিকারা এমন গহনাই পছন্দ করেন, যা তাদের বেশি করে আকর্ষণীয় করে তোলে। এ রাশির জাতক-জাতিকাদের জন্য গহনা তাদের আকর্ষণীয় হয়ে ওঠার একটি মাধ্যম। পুরনো চিহ্ন দেওয়া লকেট, আংটি তাদের বেশি পছন্দের।

ধনু রাশি

ধনু রাশির জাতকেরা সাধারণত ভ্রমণপিপাসু হন। তাই ভ্রমণের সময় বিভিন্ন জায়গা থেকে কেনা গহনা তাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ স্থান দখল করে থাকে। এ রাশির জাতক-জাতিকারা তাদের পছন্দকে নির্দিষ্ট কোনো ধারণায় সীমাবদ্ধ রাখেন না।

মকর রাশি

মকর রাশির জাতকেরা মাটির কাছাকাছি থাকা মানুষ হয়ে থাকেন এবং ব্যবহারিক হন। ঐতিহ্যপূর্ণ, চিরাচরিত ও দামি গহনায় তাদের ভালো দেখায়। তারা ভারী গহনা অথবা হাত দিয়ে তৈরি দামি গহনা পছন্দ করতে পারেন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির জাতকেরা পুরানো দিনের বা সাধারণ গয়নার পরিবর্তে অন্য কোনো ধরনের গহনা পছন্দ করেন। সনাতনী সোনা অথবা রুপোর গহনা তাদের বিশেষ পছন্দের নয়, তারা নতুন ধরনের গহনা পছন্দ করে থাকেন। প্লাটিনামের গহনা তাদের পক্ষে শুভ।

মীন রাশি

জলের সঙ্গে মীন রাশির সম্পর্ক রয়েছে। তাই সমুদ্রের তলার পাথর দিয়ে তৈরি গহনা এ রাশির জাতকদের খুব পছন্দ। এ রাশির জাতিকারা নূপুর পরতে ভালোবাসেন।

English summary
Which jewellery is appropriate for you, according your Zodiac Sign
Please Wait while comments are loading...