Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দূর্গা পুজোয় ভাগ্য ফেরান বাস্তুমতে

  • By: Shuvro Bhattacharya
Subscribe to Oneindia News

সঞ্চয় বৃদ্ধির কিছু টিপস

অনেক সময় বহু চেষ্টা করেও কিছুতেই আপনার সঞ্চয় বাড়ে না। পরিকল্পনা করেও আদতে সঞ্চয় করা যায় না। কোনো না কোনো খরচের কারণে অর্থ হাত থেকে বেরিয়ে যেতে থাকে। হয়তো আর্থিক সমস্যায় আপনি পড়েন না কিন্তু আপনি অর্থবান এ কথাও হলফ করে বলতে পারেন না।

কিন্তু আপনি রোজগার করলেও কেন হাতে অর্থ থাকে না? আপনি কম খরচের চেষ্টা করলেও কেন দিনের শেষে অর্থের বেশির ভাগটাই খরচ হয়ে যায়? আবার কেনই বা বেশ কিছুটা অর্থ জমাবার পরে হঠাৎ করে একবারেই বিশেষ কোনো কারণে আপনাকে সেগুলি সবটাই খরচ করে ফেলতে হয়।

দূর্গা পুজোয় ভাগ্য ফেরান বাস্তুমতে

এর নানাবিধ কারণ আছে। হয়তো তার মধ্যে একটি বা একাধিক কারণ আপনার মধ্যে বিরাজমান। তবে আজকের এই প্রতিবেদন সমস্যার কারণ বিশ্লেষণ নয়, সরাসরি আপনাকে সমাধান দেওয়ার।

আর এ সমাধান আসবে বাস্তুশাস্ত্রের মাধ্যমে। বাস্তুশাস্ত্র মূলত বেশ কিছু জটিল শ্লোকের মাধ্যমে গোটা বিষয়টিকে ব্যখ্যা করেছে। সেই শ্লোকগুলিতে বলা আছে সঞ্চয় বৃদ্ধির কিছু সহজ সরল নিয়ম। নিয়মগুলি কিছুদিন পালন করুন দেখতে পাবেন আপনার সঞ্চয়ের ভাণ্ডার ধীরে ধীরে বাড়ছে।

আরও লক্ষ্য করবেন আপনার আকস্মিক খরচের যে সমস্যা আপনাকে বহুদিন ধরে জর্জরিত করে আসছিল সেই সমস্যাগুলিও কমতে শুরু করেছে। এবার দেখে নিন বাস্তুশাস্ত্রের সেই বিশেষ পদ্ধতি গুলি:

টাকা রাখার সঠিক দিক

যে ভুলটি বেশির ভাগ বাড়িতে দেখা যায় সেটি হলো সঠিক দিকে টাকা রাখার আলমারিটি রাখা হয় না। শুধু বাড়িতেই নয়,আপনার দোকান বা অফিস যেখানেই টাকা রাখার আলমারি বা সিন্ধুক থাকবে সেখানে আপনাকে মনে রাখতে হবে, যে আলমারিতে টাকা রাখবেন তার পিঠ যেন দক্ষিণ দিকে লেগে থাকে আর দরজা উত্তর দিকে খোলে। পূর্ব দিকে আলমারির মুখ থাকলেও ধন বাড়ে। কিন্তু উত্তর দিকই শ্রেষ্ঠ।

গৃহকর্তার শয়নকক্ষ হোক দক্ষিণ-পশ্চিমে

পরিবারের যিনি প্রধান, অর্থাৎ যিনি পরিবার প্রতিপালনের মূল দায়িত্ব নেন, তার শয়ন কক্ষটি সব সময় দক্ষিণ-পশ্চিমে থাকা উচিৎ। এর ফলে তার শরীর স্বাস্থ্য ভালো থাকবে শুধু তাই নয়, বাড়বে তার আর্থিক ক্ষমতা ও রোজগার।

বদলে ফেলুন খারাপ জলের কবে

বাস্তুশাস্ত্র অনুযায়ী, কল থেকে ক্রমাগত জল পড়তে থাকলে তা আর্থিক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। বাস্তুর নিয়ম অনুযায়ী, কল থেকে ক্রমাগত জল পড়া ধীরে ধীরে অর্থ ব্যয়ের ইঙ্গিত করে। তাই কল খারাপ হয়ে গেলে তা বদলে ফেলা উচিত।

ধাতুর জিনিস রাখুন দেয়ালে

শয়নকক্ষের প্রবেশদ্বারের সামনের দেয়ালের বাম দিকে ধাতুর জিনিস ঝুলিয়ে রাখুন। সেই ধাতু হতে পারে তামা,পিতল,রুপা যেকোনো কিছু। তবে সেটিকে সুদৃশ্য দেখতে হওয়া চাই। বাস্তুশাস্ত্র অনুযায়ী,এই স্থান ভাগ্য এবং সম্পত্তির ক্ষেত্র। এখানে ধাতুর সুদৃশ্য জিনিস থাকলে সেটি আর্থিক ক্ষেত্রে শুভ।

শয়নকক্ষের বাম দিকের দেয়াল ঠিক করিয়ে নিন

এই জায়গার দেয়াল ভাঙা থাকলে তা ঠিক করিয়ে নিন। এ দিকে দেয়াল ফাটা বা ভাঙা থাকলেও আর্থিক ক্ষতি হতে পারে।

ভাঙা বস্তু বাড়িতে জমিয়ে রাখবেন না -

ভাঙা বাসন বা পুরনো, নষ্ট হয়ে যাওয়া কোনো বস্তুই বাড়িতে রাখবেন না। এতে বাড়িতে নেগেটিভ এনার্জি জন্ম নেয়। এর ফলে আর্থিক লাভ কমে আসে এবং খরচ বাড়ে। অনেকেই ছাদে বা সিঁড়ির নীচে পুরনো জিনিস জমা করে রাখেন। এর ফলেও আর্থিক ক্ষতি হয়ে থাকে।

ভাঙা খাট কখনই নয় -

ভাঙা বিছানাও রাখা উচিত নয়। এবং ভাঙা বিছানায় শোয়াও উচিৎ নয়। এটি আর্থিক সচ্ছলতার পক্ষে শুভ নয়।

জল নিকাশি ব্যবস্থা -

অনেকেই লক্ষ্য করেন না যে, তাদের বাড়ির কোন দিক থেকে জল বেরিয়ে যাচ্ছে। বাস্তু বিজ্ঞান অনুযায়ী, জলের নিকাশি বেশ কতগুলি বিষয়কে প্রভাবিত করে। যাদের বাড়িতে জলের নিকাশি দক্ষিণ অথবা পশ্চিম দিকে হয়, তারা আর্থিক ক্ষতির পাশাপাশি আরও বহু ক্ষয়-ক্ষতির সম্মুখীন হতে পারেন। উত্তর ও পূর্ব দিকে জলের নিকাশি শুভ।

আলমারি খোলা রাখা যাবে না -

অনেকের স্বভাব থাকে আলমারি খুলে রেখে দেওয়া। সেটা কখনই উচিৎ নয়। কাজ হয়ে গেলে আলমারিটি বন্ধ করতে হবে। আলমারি খোলা রাখলে আর্থিক শুভ ভাব নষ্ট হয়।

পিছনের পকেটে টাকা রাখা -

অনেকেই প্যান্টের পিছনের পকেটে মানি ব্যাগে টাকা রাখেন। এটি কখনই ঠিক নয়। চেষ্টা করুন সামনের দিকে টাকা রাখতে।

বাস্তুর এই নিয়মগুলি মেনে চলুন। আপনি নিজেই অনুভব করবেন আপনার আর্থিক দিকের উন্নতি হতে থাকবে।

English summary
This Durga Pujo Bring luck with Vaastu Tips
Please Wait while comments are loading...