Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নাম যদি R দিয়ে শুরু হয়, তাহলে সেই ব্যক্তি জ্ঞানী হন

  • Posted By:
Subscribe to Oneindia News

ইংরাজি বর্ণমালার ১৮ তম বর্ণ হল R। বর্ণমান ও সংখ্যাতত্ত্বের মান অনুযায়ী ৯ নম্বরের সাথে সম্পর্কিত R। অর্থাৎ নামের শুরুতে যেসমস্ত মানুষদের R রয়েছে, তাঁদের চালক সংখ্যা ৯। ৯ সংখ্যার গুণাগুন অনুযায়ী চালিত হন এঁরা।

[আরও পড়ুন:নামের শুরুতে U থাকলে সেই মানুষ খুবই শৌখিন হন]

নামের শুরু যদি R দিয়ে হয় তাহলে ,সেই মানুষটি কেমন হন জেনে নেওয়া যাক। এঁদের মধ্যে বহু গুণাগুনের সম্মেলন দেখা যায়। রয়েছে প্রচুর ইতিবাচক চারিত্রিক বৈশিষ্ট্য। এমনটাই দাবি সংখ্যাতত্ত্ববিদদের।

[আরও পড়ুন:নামের শুরুতে S থাকলে সেই ব্যক্তি কেমন হন জেনে নিন ]

মানসিকতার দিক থেকে কেমন হন এঁরা?

মানসিকতার দিক থেকে কেমন হন এঁরা?

সাধারণত এঁরা খুবই সহ্যশীল হন। জ্ঞানের ক্ষেত্রে বিচারণ করতে এঁদের ভালো লাগে। তাই যেকোনও বিষয়ে এঁদের প্রজ্ঞা অতুলনীয়। মানবিকতাবোধ আর জ্ঞানের মিশেলে এঁদের জুড়ি মেরা ভার। তবে জ্ঞান যেহেতু খুবই বেশি, তাই কূটনৈতিকবোধও এঁদের মধ্যে তুমুল। যা তাঁদের বিপদে আপদে সাহায্য করে।

অনেক কিছু আঁচ করতে পারেন এঁরা

অনেক কিছু আঁচ করতে পারেন এঁরা

বর্ণমালার সংখ্যাতত্ত্ব অনুযায়ী নামের শুরুতে কারোর Rথাকলে সে যেকোনও ঘটনা আগে থেকে আঁচ করতে পারে। ফলে, তাঁদের যেহেতেু জ্ঞান ও আদর্শবোধ খুব বেশি, তাই তার সঙ্গে এই বিশেষ গুণ যোগ হয়ে, এই ধরণের মানুষরা অনেকটাই নির্ভরযোগ্য হয়ে ওঠেন সবার কাছে।

সুপ্ত শিল্পীসত্ত্বা

সুপ্ত শিল্পীসত্ত্বা

নাম যদি R দিয়ে শুরু হয় তাহলে তাঁদের মধ্যে থাকে সুপ্ত এক শিল্পীসত্ত্বা। এছাড়া এঁরা সংস্কৃতিমনস্ক হন। ফলে শিল্প আর সংস্কৃতির মিশেলে এঁরা আরচারপাঁচজনের থেকে আলাদা হন।

এঁদের বিশেষত্ব কী?

এঁদের বিশেষত্ব কী?

নাম R দিয়ে শুরু হলে সেই ব্যক্তি পরিবারের দিকে মনো নিবেশ করেন। পরিবারের আনন্দ শান্তির জন্য নিজের সমস্ত কিছুই ত্যাগ করতে রাজি হয়ে যান তিনি। তাই বিলাসিতার যাবতীয় জিনিস তাঁরা পছন্দ করেন। যা দিয়ে পরিবার বা গৃহস্থ সুখী হয়। এঁরা চিরকালই সৌন্দর্যের উপাসক হন।

আর কী কী গুণাগুণ রয়েছে এঁদের?

আর কী কী গুণাগুণ রয়েছে এঁদের?

সাধারণত এঁরা দানশীল হন। অনেক ক্ষেত্রেই এঁদের দান ধ্যান করতে দেখা যায়। এছাড়াও সৌন্দর্যের উপাসক হন এনারা। খুবই বিনয়ী ধরনের মানুষ হন এঁরা। ফলে অনেকেই এঁদের সঙ্গ পছন্দ করেন। তবে সময়ে সময়ে মাথা গরম হলে এঁদের থেকে খারাপ লোক আর হয়না।

English summary
The letter R is the alphabetical equivalent of the number 9 and is representative of tolerance, wisdom and humanity. With the letter R as the first initial of a name, the bearer will often act as a diplomat throughout their lives.There is a great strength of character within the R initial person, as well as wisdom, compassion, intuition and high idealism. There is also a great deal of warmth of feeling and love of home, family and friends.
Please Wait while comments are loading...